পৃষ্ঠাসমূহ

বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০০৯

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড : সফটওয়্যার ছাড়াই

আমরা সবাই প্রায় ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করি। ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে আমরা অনেক রকম সফট্ওয়ার ব্যবহার করি। কিন্তু এখন আর কোন সফট্ওয়ারের প্রয়োজন নেই। নিচের টেকনিক গুলো অনুসরন করুন।
  • Youtube থেকে সফটওয়্যার ছাড়াই যে কোন Video Download করা যায়। এর জন্য আপনি www.keepvid.com  >go to keep vid এ যান । দেখবেন link দেবার একটা জায়গা পাবেন। প্রথমে http://www.youtube.com এ গিয়ে একটি Video এর পেজে ঢুকে link টি কপি করে নিন ।এর পর www.keepvid.com এ গিয়ে link টা pest করেন।‍ ২টি ফরম্যাটে পাবেন Flv low quality আর mp4 high quality। Download দিন দেখবেন Download হচ্ছে। সরাসরি ডাউনলোড করতে নিচের টিপস টি খেয়াল করুন অনেকে হয়তো জানেন।

  • ইউটিউব থেকে সরাসরি ভিডিও ডাউনলোড করতে চাইলে নিচের জাভাস্ক্রীপ্টটি (যখন আপনি সাইবার ক্যাফেতে থাকবেন ) আপনার পেনড্রাইভে থাকতে হবে। জাভাস্ক্রীপ্টটি কপি করে ব্রাউজারের এড্রেস বারে পেস্ট করে এন্টার দিন। তারপর দেখুন যাদু। অটোমেটিক ডাউনলোড শুরু হয়ে যাবে।
javascript:if(document.location.href.match(/http:\/\/[a-zA-Z\.]*youtube\.com\/watch/)){document.location.href='http://www.youtube.com/get_video?fmt='+(isHDAvailable?'22':'18')+'&video_id='+swfArgs['video_id']+'&t='+swfArgs['t']}




  • আপনি হয়ত আপনার কোন প্রিয় গান পেয়ে গেলেন YouTube এ গিয়ে যা আপনি Ipod বা কোন মিউজিক প্লেয়ারে রাখতে চান। কিন্তু এইটার MP3 Verson খুজে পেলেন না।এই অবস্থায় আপনি কি করবেন? কোন চিন্তা নেই মাত্র কয়েক  সেকেন্ডেই ফরমেট করে নিন আপনার প্রিয় গান। আর এজন্য কোন সফটওয়ারের দরকার নেই।
     এই লিঙ্কে http://www.video2mp3.net/ youtuvetomp3 Just YouTube থেকে url টি কপি করুন এবং পেস্ট করে কনভারটারে ক্লিক করুন। হাই কোয়ালিটি অথবা লো কোয়ালিটি যে কোন একটি অপশন সিলেক্ট করুন। ডিফল্ট হিসেবে 'লো কোয়ালিটি' সিলেক্ট থাকে। ব্যস হয়ে গেল। এবার কনর্ভাট হয়ে গেলে অটোমেটিক ডাউনলোড শুরু হয়ে যাবে।

    1 টি মন্তব্য:

    Powered By Blogger